কাশিমপুর কারাগারে ওসি প্রদীপ ও লিয়াকত 

 যুগান্তর প্রতিবেদন 
১০ ফেব্রুয়ারি ২০২২, ০১:২৪ এএম  |  অনলাইন সংস্করণ
প্রদীপ
ফাইল ছবি

মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ওসি প্রদীপ কুমার দাশ ও পরিদর্শক লিয়াকত আলীকে কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে। 

বুধবার চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে রাত পৌনে ৯টার দিকে প্রিজন ভ্যানে করে তাদের ওই কারাগারে আনা হয়। 

কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. গিয়াস উদ্দিন বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।  

তিনি জানান, বুধবার কক্সবাজারের টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ ও বাহারছড়া পুলিশ ফাঁড়ির সাবেক পরিদর্শক লিয়াকত আলীকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে প্রিজন ভ্যানে কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের উদ্দেশ্যে পাঠানো হয়। পরে রাত পৌনে ৯টার দিকে প্রিজন ভ্যান কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে এসে পৌঁছায়।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি হওয়ায় তাদের মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিদের জন্য নির্ধারিত সেলেই রাখা হবে বলে জানান এই সিনিয়র জেল সুপার।

মেজর সিনহা হত্যা মামলায় ওসি প্রদীপ কুমার দাশ ও পরিদর্শক মো. লিয়াকত আলীকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। গত ৩১ জানুয়ারি কক্সবাজারের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাইল এ রায় ঘোষণা করেন।

রায়ে টেকনাফ থানার এসআই নন্দদুলাল রক্ষিত এবং কনস্টেবল রুবেল শর্মা ও সাগর দেবের যাবজ্জীবন কারাদণ্ড হয়েছে। 

এ ছাড়া ওই মামলায় কক্সবাজারের বাহারছড়ার মারিশবুনিয়া গ্রামের মো. নুরুল আমিন, মোহাম্মদ আইয়াজ ও মো. নিজাম উদ্দিনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এ মামলার বাকি সাত আসামি খালাস পেয়েছেন।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

ঘটনাপ্রবাহ : মেজর সিনহার মৃত্যু